রগ চটা মাস্টার
- শহীদুল ইসলাম প্রামানিক ১০-০৫-২০২৪

খুঁতখুঁতে স্বভাবের
এলো এক মাস্টার
ভুল-ত্রুটি পেলে পরে
ছুঁড়ে মারে ডাস্টার।

কান ধরে টান মারে
বেত মারে মাথাতে
হিজিবিজি কত কি যে
লিখে দেয় খাতাতে।

পড়া দেয় পড়া ধরে
কথা বলে ধমকে
ফটাফট বাড়ি মারে
উঠে সবে চমকে।

পাতা ঘষে আঁক কষে
হাল চাষে ভুগোলে
ছট বড় ম্যাপ আঁকে
তেড়াবেকা সুগোলে।

দিনে রাতে বেত তার
লাগে মোটে পাঁচ খান
যার পিঠে পরে বেত
কেঁদে বলে যায় জান।

কটমট চেয়ে থাকে
ছটফট করে তাই
এক মাস পরে দেখে
ছাত্র-ছাত্রী কেহ নাই।

এতো কিছু গুণ তার
রগ চটা মাস্টার
চক পেন্সিল লাগে না
লাগে শুধু ডাস্টার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।